নারী!তুমি কী ? মানুষ! না অন্য কিছু ? তোমার আগমনে বাবা-মা করে কেনো মুখ নিচু ? নারী! আছে কি তোমার পরিচয় ? কেনো বাবা, স্বামী, ছেলের নামে তোমায় চলতে হয় ! নারী! সে আবার কে ? জীব না জড় ! তবে কেনো সবার সুখের তরে অন্যের মতন করে নিজেকে গড়ো ? সুখের ঘরে যদি ঘটে একটু ব্যাঘাত সবার আগে করা হয় তোমাকেই আঘাত ! ঝেটিয়ে বিদায় ! যাবে কোথায় ! আছে কি তোমার বাড়ি ? যদি মেঘ বালিকা হয়ে একটু আকাশে ভাসতে ইচ্ছে করে- ভেসেই দেখোনা কত অপবাদ তোমায় ঘিরে ধরে ! নারী! কী আছে তোমার ধড়ে ! সুজোগ পেলেই নরপশুরা এভাবে হামলে পড়ে ! সয়ে অপমান ঝরে যায় প্রাণ স্বজন চেয়ে থাকে বিচার যদি মেলে ! প্রমাণিতে হয় তোমাকেই , তুমি নির্দোষ ছিলে ! তোমার চলে যাওয়ায় সমাজের কি এসে যাবে ! নারী! কবে তুমি এ সমাজের একজন হবে ? নারী! কবে তুমি মানুষের মর্যাদা পাবে ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মাইনুল ইসলাম আলিফ
যদি মেঘ বালিকা হয়ে একটু আকাশে ভাসতে ইচ্ছে করে-
ভেসেই দেখোনা কত অপবাদ তোমায় ঘিরে ধরে ! দারুণ। শুভ কামনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।